রেজি নং -৬১০, বর্ষ-১১, সংখ্যা-৩৪।   Email: info@souhardobd.com,   মোবাইল: ০১৭৫৪-০৬৫৭০১

বৃহস্পতিবার , ডিসেম্বর ১২ ২০১৯
Home / শীর্ষ খবর / কুমিল্লার হোমনায় নদীতে নিষিদ্ধ জাল পুড়িয়ে দিয়েছে প্রশাসন

কুমিল্লার হোমনায় নদীতে নিষিদ্ধ জাল পুড়িয়ে দিয়েছে প্রশাসন

আল্ আমিন শাহেদ, হোমনা প্রতিনিধি

কুমিল্লার হোমনায় তিতাস নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ মশারী জাল পুড়িয়ে দিয়েছে প্রশাসন। গতকাল বুধবার রাত ৭ টা থেকে ১২ টা পর্যন্ত তিতাস নদী সহ বিভিন্ন স্থানে অভিযান চালিছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৃপ্তি চাকমা। অভিযানের খবর পেয়ে জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এ সময় ২টি নিষিদ্ধ মশারী জাল জব্দ করা হয়েছে ।

গত  বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জব্দ কৃত জাল গুলোকে উপজেলা পরিষদ মাঠে পুড়িয়ে ফেলা হয়। এ সময ইউএনও তৃপ্তি চাকমা ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহম্মদ জাকশি, পিআইও মো. নাহিদ আহম্মদ জাকির, আরডিও স্বপন চন্দ্র বর্মন, উপজেলা তথ্য কর্মকর্তা হামিয়া কাওসার খুকু, সহকারী শিক্ষা কর্মকর্তা খাদিজা আক্তার, হোমনা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল হক সরকার, উপজেলা প্রেস ক্লাবের সেক্রেটারী আক্তার হোসেন, সাংবাদিক এটিএম মোর্শেদুল ইসলাম শাজু প্রমূখ।

উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহাম্মদ জাকশি বলেন, ৫ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা, পরিবহন,মজুদ ও বিক্রি নিষিদ্ধ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয় । এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে জেল জরিমানার বিধান রাখা হয়েছে । এর অংশ হিসেবে গত  বৃহস্পতিবার  এ অভিযান পরিচালনা করা হয় ।